Hot Posts

এপ্রিল ০৮, ২০২৪

Wb Gram Panchayat Form Fill Up 2024 : গ্রাম পঞ্চায়েত ফর্ম ফিলাপ সম্পূর্ণ পদ্ধতি


Wb Gram Panchayat Recruitment 2024: পশ্চিমবঙ্গের চাকরিপ্রার্থীদের জন্য বড় সুখবর। রাজ্য জুড়ে গ্রাম পঞ্চায়েতগুলিতে প্রচুর সংখ্যক শূন্যপদে কর্মী নিয়োগের নতুন বিজ্ঞপ্তি (Job Notification) প্রকাশ করা হয়েছে । এই নিয়োগ প্রক্রিয়াটি সম্পূর্ণ করার জন্য, রাজ্য সরকার পশ্চিমবঙ্গ পঞ্চায়েত রিক্রুটমেন্ট ম্যানেজমেন্ট সিস্টেম নামে একটি অনলাইন পোর্টালও চালু করেছে।

 

পশ্চিমবঙ্গের ২৩ টি জেলার চাকরিপ্রার্থীরা এখানে আবেদন করতে পারবেন। তবে কবে থেকে আবেদন প্রক্রিয়া শুরু হবে সে বিষয়ে কোনো তথ্য পাওয়া যায়নি। শিক্ষাগত যোগ্যতা, বয়স, বেতন, রেজিস্ট্রেশন পদ্ধতি, আবেদন পদ্ধতি বিস্তারিত ভাবে জানুন আজকের প্রতিবেদন থেকে।


West Bengal Gram Panchayat Job, Online Registration Process Step By Step

 

✔️রেজিস্ট্রেশন পদ্ধতি:-

আবেদন করার আগে, আপনাকে অবশ্যই পঞ্চায়েত এবং গ্রামীণ উন্নয়ন বিভাগের অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করতে হবে এবং রেজিস্ট্রেশন করতে হবে। 

রেজিস্ট্রেশনের সময় আপনাকে আপনার নাম, জন্ম তারিখ, লিঙ্গ, মোবাইল নম্বর এবং ইমেল আইডি সহ সমস্ত তথ্য প্রদান করতে হবে। এর পরে আপনাকে নিজের ইউজার আইডি এবং পাসওয়ার্ড তৈরি করতে হবে যা পরে লগইন করার জন্য ব্যবহার করা হবে।


Top 5 Money Making Tips : অনলাইন থেকে প্রচুর টাকা উপার্জন করতে চান? রইল কয়েকটি আইডিয়া


✔️কিভাবে লগইন করবেন (Login)- রেজিস্ট্রেশনের পরে আপনি আপনার মোবাইল নম্বর এবং পাসওয়ার্ড ব্যবহার করে পঞ্চায়েত এবং গ্রামীণ উন্নয়ন বিভাগের অফিসিয়াল ওয়েবসাইটে লগইন করতে পারেন। লগইন করার পর আপনি “Apply Now” বিকল্পে ক্লিক করে আবেদনপত্র পূরণ করতে পারবেন। আবেদনপত্রে আপনাকে আপনার ব্যক্তিগত তথ্য, শিক্ষাগত যোগ্যতা, অভিজ্ঞতা (যদি থাকে) এবং অন্যান্য তথ্য দিতে হবে। তারপর কনফার্ম এ ক্লিক করুন এবং তারপর সেভ অপশনে ক্লিক করুন।

✔️ডকুমেন্ট আপলোড: আপনাকে আবেদনপত্রের সাথে আপনার স্ক্যান করা ছবি, স্বাক্ষর, শিক্ষাগত যোগ্যতার শংসাপত্র এবং অন্যান্য প্রয়োজনীয় নথি আপলোড করতে হবে। সকল তথ্য পূরণ, ডকুমেন্ট আপলোড এবং ফর্ম ফি প্রদান করার পর আপনি আপনার আবেদনপত্র সাবমিট করতে পারবেন।
আবেদন বিষয়ে আরো বিস্তারিত জানার জন্য এই প্রতিবেদনের নিচে বিজ্ঞপ্তি (Official Notification) লিংক দেওয়া হয়েছে।


আরও চাকরির খবর: পশ্চিমবঙ্গে অঙ্গনওয়াড়ি কর্মী নিয়োগ চলছে, Apply Online:

✔️বয়সসীমা (Age Limit) : 01/01/2024 তারিখ অনুযায়ী 18-45 বছরের মধ্যে বয়স হতে হবে। এছাড়া সরকারি নিয়ম অনুযায়ী SC/ST/OBC ক্যাটাগরির প্রার্থীদের বয়সে ছাড় (Age Relaxation) রয়েছে।



সরকারি ও বেসরকারি চাকরির আপডেট সবার আগে পেতে আমাদের Official WhatsApp Channel এ Join করুন: CLICK HERE👉




☑️Notificaton PDF- Download
✔️Online Apply Click Here
💻Website Link Click Here







*সমস্ত পরীক্ষার ফ্রি অনুশীলন সেট PDF ডাউনলোড করুন অনুগ্রহ করে আমাদের ওয়েবসাইট www.examdisha.in দেখুন



কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন