Hot Posts

জানুয়ারী ১৩, ২০২৪

মাধ্যমিক পাশে 2250 টি শূন্যপদে কনস্টেবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ : Constable Recruitment 2024

RPF Recruitment 2024 Out, 2250 Vacancies, Age, Eligibility, Apply Online


পশ্চিমবঙ্গের চাকরিপ্রার্থীদের জন্য বড় সুখবর। প্রচুর শূন্যপদে কনস্টেবল এবং সাব-ইন্সপেক্টার নিয়োগের নতুন বিজ্ঞপ্তি প্রকাশিত হল। পশ্চিমবঙ্গের বেশকিছু ডিভিশনে নিয়োগ হবে। যেকোনো ভারতীয় নাগরিক অর্থাৎ পশ্চিমবঙ্গের সমস্ত জেলার চাকরিপ্রার্থীরা এখানে অনলাইনে আবেদন করতে পারবেন। শিক্ষাগত যোগ্যতা, বয়স, বেতন, নিয়োগ পদ্ধতি, আবেদন পদ্ধতি বিস্তারিত ভাবে জানুন আজকের প্রতিবেদন থেকে। 

 

RPF Constable Recruitment 2024 | Download Notification PDF


পদের নাম:- 

1) Constable শূন্যপদ- 2000 টি

2) SI (Sub Inspector) শূন্যপদ- 250 টি

 

শিক্ষাগত যোগ্যতা:- কনস্টেবল পদের জন্য ন্যূনতম মাধ্যমিক পাশ (10th Pass Job) করে থাকলে প্রার্থীরা আবেদন করতে পারবেন। এবং সাব ইন্সপেক্টর পদের জন্য  যেকোন সরকারি স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক পাস হলে আবেদন করতে পারবেন।


আরও চাকরির খবর: IDBI Executive 2023 Notification Out, Apply Online:

 

বয়সসীমা: কনস্টেবল পদের জন্য প্রার্থীর বয়স 01/01/2024 তারিখ অনুযায়ী 18 থেকে 25 বছরের মধ্যে বয়স হতে হবে। এবং সাব ইন্সপেক্টর পদের ক্ষেত্রে প্রার্থীর বয়স 20 থেকে 25 বছরের মধ্যে বয়স হতে হবে
 

শারীরিক মাপজোক:  UR এবং ওবিসি প্রার্থীদের উচ্চতা পুরুষদের জন্য 165 সেমি এবং মহিলা প্রার্থীদের জন্য 157 সেমি। এবং SC/ST পুরুষ প্রার্থীদের উচ্চতা  160 সেমি এবং মহিলা প্রার্থীদের উচ্চতা 152 সেমি। এছাড়া গোর্খা, গাড়ওয়ালি, মারাঠা, ডোগরা এই শ্রেণীর প্রার্থীদের পুরুষদের জন্য উচ্চতা 163 সেমি এবং মহিলা প্রার্থীদের জন্য 155 সেমি থাকতে হবে।


আবেদন পদ্ধতি:- প্রার্থীদের সম্পূর্ণ অনলাইনে www.indianrailways.gov.in এই ওয়েবসাইটের মাধ্যমে আবেদন জানাতে হবে। 

 

Railway RPF Recruitment 2024- Apply Online


নিয়োগ পদ্ধতি (Selection Process For The RPF Recruitment 2024)- প্রার্থীদের প্রথমে CBT অর্থাৎ কম্পিউটার বেস্ড অনলাইন পরীক্ষা হবে। তারপর PET এবং PMT অর্থাৎ শারীরিক যোগ্যতার পরীক্ষা, ডকুমেন্ট ভেরিফিকেশন, মেডিক্যাল পরীক্ষা হবে। সবশেষে ইন্টারভিউর মাধ্যমে যোগ্য প্রার্থীদের নিয়োগ করা হবে। প্রার্থীদের যেকোনো আপডেট ও আরও তথ্যের জন্য অফিসিয়াল ওয়েবসাইট অনুসরণ করার জন্য অনুরোধ করা হচ্ছে। এবং আবেদন করার পূর্বে অবশ্যই অফিসিয়াল ওয়েবসাইট ও নোটিফিকেশন দেখুন।

 

সরকারি ও বেসরকারি চাকরির আপডেট সবার আগে পেতে আমাদের Official WhatsApp Channel এ Join করুন: CLICK HERE👉


আবেদন ফি: RPF SI/Constable Application Fee 2024: GEN/OBC শ্রেণীর প্রার্থীদের আবেদন ফি 500 টাকা । এবং SC/ST শ্রেণীর প্রার্থীদের আবেদন ফি 250 টাকা অনলাইনে জমা দিতে হবে।

 


 

গুরুত্বপূর্ন তারিখ-

আবেদন শুরুর তারিখ:- বিজ্ঞপ্তি অনুযায়ী আবেদন এখনও শুরু হয়নি।

আবেদনের শেষ তারিখ:- পরে জানানো হবে।


👉 অফিসিয়াল বিজ্ঞপ্তি:-  ডাউনলোড করুন

👉 অফিসিয়াল ওয়েবসাইট- ক্লিক করুন


 


 

 *সমস্ত পরীক্ষার ফ্রি অনুশীলন সেট PDF ডাউনলোড করুন অনুগ্রহ করে আমাদের ওয়েবসাইট www.examdisha.in দেখুন


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন