Hot Posts

এপ্রিল ১৩, ২০২৪

ব্যাঙ্ক একাউন্টে পাবেন ১৫ হাজার টাকা, কেন্দ্র সরকারের এই প্রকল্পে আবেদন করুন



PM Vishwakarma Yojana 2024: কেন্দ্রীয় সরকারের এই নতুন প্রকল্পের জন্য অনলাইনে আবেদন শুরু হয়েছে।  কেন্দ্রীয় সরকার বিশেষ করে মহিলাদের অর্থনৈতিকভাবে স্বাবলম্বী করতে কাজ করে চলেছে।  সম্প্রতি কেন্দ্রীয় সরকার নতুন প্রধানমন্ত্রী বিশ্বকর্মা যোজনা চালু করেছে।  এই প্রকল্পের উদ্দেশ্য হল বিভিন্ন কারিগরি শিক্ষার জন্য প্রশিক্ষণ এবং আর্থিক সহায়তার মাধ্যমে স্বনির্ভর করা।  প্রধানমন্ত্রী বিশ্বকর্মা যোজনার অধিনস্থ একটি পরিকল্পনা হল মহিলাদের বিনামূল্যে সেলাই মেশিন প্রদান স্কিম।  

 

এই প্রকল্পের মাধ্যমে, মহিলাদের সেলাই মেশিন চালানোর সম্পূর্ণ বিনামূল্যে প্রশিক্ষণ দেওয়া হয় এবং প্রশিক্ষণের পরে, মেশিন কেনার জন্য আর্থিক সহায়তাও দেওয়া হয়। মহিলাদের সেলাই শেখানো ছাড়াও, প্রকল্পের মাধ্যমে, একটি সেলাই মেশিন কেনার জন্য 15,000 টাকা আর্থিক সহায়তা দেওয়া হয়।  কেন্দ্রীয় সরকার সম্প্রতি ঘোষণা করেছে যে নতুন আর্থিক বছরে স্বনির্ভরতার জন্য বিনামূল্যে সেলাই মেশিন স্কিম 2024-এর মাধ্যমে প্রায় 50,000 মহিলাকে আর্থিক সহায়তা দেওয়া হবে।

 

Top 5 Money Making Tips : অনলাইন থেকে প্রচুর টাকা উপার্জন করতে চান? রইল কয়েকটি আইডিয়া


✔️যোগ্যতা কি লাগবে:- 

শুধুমাত্র মহিলারা আবেদন করতে পারবেন। আবেদন করার জন্য, অর্থনৈতিকভাবে অনগ্রসর শ্রেণীর মহিলাদের বয়স সর্বনিম্ন 20 বছর থেকে সর্বোচ্চ 40 বছর হতে হবে। আবেদনকারীর মাসিক পারিবারিক আয় 12 হাজার টাকার কম হতে হবে, তাহলেই এই প্রকল্পে আবেদন করতে পারবেন।

 

✔️প্রয়োজনীয় ডকুমেন্টস (Documents List)- 

  1. আধার কার্ড
  2. জন্ম সার্টিফিকেট
  3. ইনকাম সার্টিফিকেট
  4. প্রতিবন্ধী শংসাপত্র (যদি থাকে)
  5. বিধবা শংসাপত্র (যদি থাকে)
  6. মোবাইল নম্বর


আরও চাকরির খবর: পশ্চিমবঙ্গে অঙ্গনওয়াড়ি কর্মী নিয়োগ চলছে, Apply Online:

 

✔️আবেদন করার শেষ তারিখ: এই প্রকল্পে আবেদন জানানোর নির্দিষ্ট কোন শেষ তারিখ নেই। আবেদনে ইচ্ছুক প্রার্থীরা সংশ্লিষ্ট জেলা অথবা ব্লক দপ্তরের অফিস থেকে বিস্তারিত তথ্য জানতে পারবেন। প্রশিক্ষণপ্রাপ্ত প্রার্থীরা প্রশিক্ষণ শেষে সার্টিফিকেট ও সেলাই মেশিন কেনার জন্য আর্থিক সহায়তা পাবেন।


✔️কিভাবে আবেদন করবেন (Application Process) :-

এর জন্য সবার প্রথম কেন্দ্রীয় সরকারের প্রধানমন্ত্রী বিশ্বকর্মা যোজনার অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে।  অফিসিয়াল ওয়েবসাইটে বিভিন্ন ধরনের প্রশিক্ষণের জন্য অনলাইন আবেদন শুরু হয়েছে।  প্রার্থীদের অবশ্যই সঠিকভাবে টেলারিং প্রশিক্ষণের জন্য অনলাইন আবেদনপত্র পূরণ এবং জমা দিতে হবে।  আবেদনপত্র জমা দেওয়ার নির্দিষ্ট সময়ের মধ্যে প্রার্থীদের নিকটস্থ প্রশিক্ষণ কেন্দ্র থেকে প্রশিক্ষণ নিতে হবে। 

 

সরকারি ও বেসরকারি চাকরির আপডেট সবার আগে পেতে আমাদের Official WhatsApp Channel এ Join করুন: CLICK HERE👉

 

Join WhatsApp
Download
Subscribe Channel
Click Here
Website LinkClick Here

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন