Hot Posts

মে ২৮, ২০২৪

Wb college admission 2024: এবার একটি পোর্টালের মাধ্যমে রাজ্যের সমস্ত কলেজে ভর্তি



Wb college admission 2024: একটি পোর্টালের মাধ্যমে চলতি শিক্ষাবর্ষ থেকে কলেজে ভর্তি কার্যক্রম শুরু হচ্ছে।   কলেজে ভর্তিতে কারচুপি রুখতে এই পোর্টাল চালু হতে চলেছে।   ইতোমধ্যে শিক্ষা বিভাগ এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করেছে।   এই নতুন পোর্টাল নিয়ে মুখ খুললেন রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু।

এই পোর্টালের মাধ্যমে ছাত্র ছাত্রীরা রাজ্যের 461টি সরকারি এবং সরকারি সাহায্যপ্রাপ্ত কলেজ এবং বিশ্ববিদ্যালয়গুলিতে স্নাতক কোর্সে ভর্তির জন্য আবেদন করতে পারবেন। এই পোর্টালে মোট 7271টি কোর্স রয়েছে। যেখান থেকে আপনি আপনার পছন্দের কোর্স বা কলেজ বেছে নিতে পারেন। এক ক্লিকেই আপনি আপনার পছন্দের প্রতিষ্ঠান, কোর্স এবং ভর্তির জন্য আবেদন করতে পারবেন।

 

Top 5 Money Making Tips : অনলাইন থেকে প্রচুর টাকা উপার্জন করতে চান? রইল কয়েকটি আইডিয়া


এই নতুন ভর্তি পদ্ধতির সুবিধা ঠিক কী?: শিক্ষামন্ত্রী বলেন, প্রত্যন্ত অঞ্চলের মানুষ ঘরে বসেই দেখতে পারবেন রাজ্যের কোন কলেজে কয়টি আসন আছে। একই সাথে শিক্ষার্থীরা এই পোর্টালের মাধ্যমে ভর্তির জন্য টাকা জমা দিতে পারবেন। এক কথায়, স্নাতক স্তরে ভর্তির জন্য বিভিন্ন কলেজ বা বিশ্ববিদ্যালয়ের পোর্টালে আলাদাভাবে আবেদন করার প্রয়োজন হবে না। উচ্চশিক্ষায় স্বচ্ছতা আনতে এই পদক্ষেপ নিয়েছে রাজ্য সরকার।


আরও চাকরির খবর: পশ্চিমবঙ্গে অঙ্গনওয়াড়ি কর্মী নিয়োগ চলছে, Apply Online:


কিভাবে আবেদন করবেন (Application Process) :- প্রার্থীরা শুধুমাত্র অনলাইনে আবেদন করতে পারবেন এবং অন্য কোন পদ্ধতির আবেদন গ্রহণ করা হবে না । প্রথমে অফিসিয়াল ওয়েবসাইট https://stage.wbcap.in/ গিয়ে আবেদন করতে হবে। এরপর আবেদনপত্রটিতে নিজের সমস্ত তথ্য সঠিক ভাবে অনলাইনে ফিলাপ করতে হবে। আবেদন বিষয়ে আরো বিস্তারিত জানার জন্য এই প্রতিবেদনের নিচে বিজ্ঞপ্তি (Official Notification) লিংক দেওয়া হয়েছে।

 

সরকারি ও বেসরকারি চাকরির আপডেট সবার আগে পেতে আমাদের Official WhatsApp Channel এ Join করুন: CLICK HERE👉


 

Notificaton PDFDownload
Apply Online
Click Here
Website LinkClick Here

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন