Hot Posts

এপ্রিল ৩০, ২০২৪

মে মাসেই মাধ্যমিক, উচ্চ মাধ্যমিকের রেজাল্ট, কবে কোন পরীক্ষার ফলপ্রকাশ? জানিয়ে দিলেন শিক্ষামন্ত্রী

 

WB Madhyamik and Higher Secondary Examination Result 2024: রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু জানিয়েছেন, মধ্যশিক্ষা পর্ষদ ২রা মে মাধ্যমিকের ফলাফল ঘোষণা করবে এবং উচ্চ মাধ্যমিক শিক্ষা পর্ষদ ৮ মে উচ্চ মাধ্যমিকের ফল প্রকাশ করবে । 

 


এ বছর ২রা ফেব্রুয়ারি মাধ্যমিক পরীক্ষা শুরু হয়েছিল এবং শেষ হয়েছিল ১২ ফেব্রুয়ারি। এছাড়া উচ্চ মাধ্যমিক পরীক্ষা ২৯ ফেব্রুয়ারি পর্যন্ত চলেছিল। উভয় ক্ষেত্রেই পরীক্ষার তিন মাসের মধ্যে ফল প্রকাশের নিয়ম রয়েছে।  

 

মাধ্যমিকের ক্ষেত্রে, সেই সময়কাল 12 মে শেষ হচ্ছে এবং উচ্চ মাধ্যমিকের ফলাফল ঘোষণার সময় ছিল 29 মে পর্যন্ত। দুটি পরীক্ষার ফলাফল প্রকাশিত হচ্ছে 90 দিনের আগেই।


আশা করা হচ্ছে, ২ মে মাধ্যমিকের রেজাল্ট প্রকাশিত হওয়ার পর পরীক্ষার্থীরা অনলাইনে ও অফলাইনে তাদের ফলাফল জানতে পারবেন। পর্ষদের তরফ থেকে সংবাদমাধ্যমে সকাল দশটার পর রেজাল্ট ঘোষণা করা হবে তার পর থেকে ছাত্রছাত্রীরা অনলাইনে রেজাল্ট দেখতে পারবে। আরও তথ্যের জন্য পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদের অফিসিয়াল ওয়েবসাইট: https://wbresults.nic.in/ ভিজিট করতে পারো।

 

WBBSE Madhyamik Exam Date: 2025 সালে মাধ্যমিক পরীক্ষা 14 ফেব্রুয়ারি শুরু হবে। এটি 24 ফেব্রুয়ারি শেষ হবে। সেই বছর উচ্চ মাধ্যমিক পরীক্ষা 3 মার্চ শুরু হবে। চলবে 18 মার্চ পর্যন্ত।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন